How to Set Live Premiere on Facebook

 


আসসালামুয়ালাইকুম লাইভে না থেকেও  ফেসবুক পেইজে আপনি লাইভ দেখাতে পারবেন। মনিটাইজেশনের টাইম পূরণ করার নিনজা টেকনিক এগজ্যাক্টলি আজ আমি আপনাদেরকে দেখাব।   অনেক সময় আমরা ফেসবুক পেইজে সরাসরি লাইভে  না গিয়েও আপলোড করা ভিডিওকে লাইভ স্ট্রিম ফটো দেখাতে পারব।  ফেইসবুক রেগুলার ভিডিও আপলোডিং এর সিস্টেম এর তুলনায় ভিডিওকে প্রিমিয়ার করে লাইভ স্ট্রিম আপলোড বা পাবলিশিং সিস্টেমটাকে ফেসবুক অ্যালগরিদম তুলনামূলক অনেক বেশি মানুষের কাছে  জনপ্রিয় হয়ে উঠেছে।  ভিডিও ওয়াচ টাইম অনেক বেশি পরিমাণে হয়, কারণ হচ্ছে এটার এংগেজমেন্ট বেশি থাকে তাই আজকের এই ভিডিওতে আপনাদের সাথে আমি শেয়ার করতে যাচ্ছি কিভাবে আপনিও খুব সহজে অল্প সময়ে আপনার ফেসবুক পেইজের লাইভ করতে পারবেন খুব সহজে।  আপনারা লাইভ গেম করতে পারবেন এখানে,  গেম করতে পারবেন এই প্রিমিয়ার এবং লাইভ স্ট্রিম সেট করার মাধ্যমে। আপনার আপলোড করা ভিডিও কি এটা আপনি করতে পারবেন এবং সেটা কিভাবে করবেন সেটাই আজকের আমি আপনাদেরকে দেখাবো।  How to Set LiVE Premiere on Facebook...

আপনার এইভাবে ফেসবুকে  লাইভ  করে আপনার পেজের জন্য  মনিটাইজেশন এর জন্য যে ওয়াচ টাইম প্রয়োজন তা খুব সহজে পূরণ করে নিতে পারেন।  এটিহচ্ছে ফেসবুকের নিজস্ব সিস্টেম।  আপনারা এই সিস্টেমের মাধ্যমে কাজ করলে আপনার ফেসবুকের  একাউন্ট কোন সমস্যা হবে না। আপনি বাহিরে থেকেও আপনার নির্দিষ্ট সময় আপনি ফেসবুকে লাইভ স্ট্রিম করতে পারবেন কোন ঝামেলা ছাড়া। চলো তাহলে দেরি না করে তাড়াতাড়ি শুরু করা যাক আপনারা কিভাবে ফেসবুকে লাইক করবেন। 


  1. প্রথমে আপনাকে আপনি যে ফেসবুক পেজে লাইক করবেন আপনাদের সেই সিলেক্টেড করে দিতে হবে।

উদাহরণস্বরূপ আমি আবার একটি ফেসবুক পেজ  সিলেট  করলাম আমি এই পেজে লাইক করব আপনাদেরকে দেখানো হবে কিভাবে  লাইভ  করবেন।


2.এরপর আপনাকে আপনার ফেসবুক পেজে ভিডিও নামের option খুঁজে বের করতে হবে। আপনি option  প্রবেশ করবে না

এরপর আপনি   visit creator stadio প্রবেশ করবেন। এখান থেকেই কার্যক্রম শুরু হবে। আমি আপনাদেরকে ক্রমান্বয়ে দেখাবো আপনারা কিভাবে  করবেন  আমি যেভাবে দেখাবো আপনিও সেভাবেই করবেন। 


3. এরপর আপনাকে  যে optiio  ঢুকতে হবে। এরপর আপনি option দেখতে পারবে  create New  এখানে আপনাকে ক্লিক করতে হবে আপনাদের বোঝার স্বার্থে আমি একটি স্ক্রিনশট দিয়ে দিছি সাথে আপনারা সহজেই বুঝতে পারেন।

আপনারা এই অপশনে প্রবেশ করার পর নতুন  আরেকটি  অপশন আসবে সেখানে আপনাকে কাজ করতে হবে। 


4. এখানে আপনারা নতুন option আরেকটি  দেখতে পারবেন সেখানে লেখা রয়েছে created post আপনাকে এখানে কাজ করতে হবে আমি একটি স্ক্রিনশট  সংযুক্ত করে দিলাম  যাতে আপনারা সহজেই বুঝতে  পারেন 

এর কারণ হচ্ছে সাধারণত আমরা ফেসবুকে যে স্ট্যাটাস দেই শেখানো লেখা থেকে ক্রিকেটের post লেখার লেখা রয়েছে যে রিলেটেড পোষ্ট । কিন্তু আমরা এখানে এই পোষ্টের মাধ্যমে ভিডিও   ছাড়বো  তাই আমরা এখানে ভিডিও শেয়ার করতে  পারবো। 


5. এখন কিন্তু আমরা ফেসবুকেতে লাইভ করব তারপর 5 নাম্বার ধাপে রয়েছে এখানে  আপনার একটু লক্ষ করলেই বুঝতে পারবেন এড ভিডিও নামের optio রয়েছে।  আপনি যে ভিডিওটা তৈরি করে রেখেছেন।  ফেসবুকে লাইভ স্ট্রিম করার জন্য/ আপনাকে সেই ভিডিও টা সিলেক্ট করতে হবে। কারণ হচ্ছে ওই ভিডিওটায় ফেসবুক   লাইভ  করবে। তাহলে আপনারা ভিডিওটা আপলোড হয়ে যাবে

আমাদের  বোঝার স্বার্থে  আমি সব সময় একটা করে স্ক্রিনশট দিয়ে  যাইতেছি  যাতে আপনারা সহজেই  বুঝতে পারেন। 


6. এরপর আপনার কাছে একটা নতুন উইন্ডোজ পপ আপ আসবে সেখানে আপনাকে ভিডিও  সিলেক্টেড করতে হবে। আপনি সেই ভিডিওটি সিলেট করো যেটা আপনি ফেসবুকে  লাইভ  করবেন 


এরপর আপনারা ওপেন নামে অপশনে ক্লিক করুন তাহলে আপনার ভিডিওটা আপলোড হওয়ার  শুরু হয়ে যাবে ফেসবুকে এটি করলে আপনার ভিডিওটা ফেসবুকের স্টোরে জমা হয়ে থাকবে  এই জমা হওয়ার কারণে  ফেসবুক পরবর্তীতে আপনার ভিডিওটা আপনার কাঙ্খিত দর্শককে দেখাইতে  পারবে। 


7.

আপনাকে 7 নম্বর option যে কাজ করতে হবে তা আমি স্ক্রিনশট এর মাধ্যমে দেখাইতেছি। যাতে আপনাদের বুঝতে সহজ  হয়।

এখানে কিন্তু আপনাকে আপনার ভিডিও টাইটেল দেস্ক্রিপশন লিখে দিতে হবে আপনাকে। যাতে আপনার  দর্শক ভিডিওটা দেখে বুঝতে পারে আপনার ভিডিওটা কি বিষয় হতে যাচ্ছে। এবং তারা যেন আপনার টাইটেল ডিসক্রিমিনেশন থেকে সহজে বুঝতে পারে আপনার ভিডিওর বিষয়টা কি। 


8.আপনারা একটু লক্ষ্য করলে দেখতে পারবেন আপনার ভিডিওটা কতটুক আপলোড হয়েছে  ফেসবুক স্টোরি   এমনকি আমি মার্ক করে দিয়েছি  যাতে  আপনারা বুঝতে  পারেন  এরপর আপনি next  অপশন এ ক্লিক  করবেন


9.

আপনাকে কিন্তু আপনি যে ভিডিওটা আপলোড করবেন তার একটা থাম্বেল আপলোড করে দিতে হবে ফেসবুকে সাধারণত ভিডিও থাকলেই প্রথমেই দেখানো হয়।থাম্বেল উপর নির্ভর করে একটা ভিডিও কতটুকু rank করবে/ আপনাকে কিন্তু থাম্বেল অবশ্যই সিলেট করতে হবে এরপর আপনি নেক্সট বাটনে ক্লিক করুন এখানে আপনার কাজ শেষ।


10. 

এখানে কিন্তু নয় নাম্বারের বোঝানোর 10 নাম্বারে একটা স্ক্রিনসট দিব যাতে আপনারা বুঝতে পারেন আমি কি করেছি  তাতে আপনার সহজে বুঝতে পারেন।

11.এরপর আপনাকে যে কাজ করতে হবে আপনার  ফেসবুক স্টুডিও থেকে publish অপরূপ সিলেট করে আপনাকে যা করতে হবে Premier option  করতে হবে এখানে কিন্তু  Premier option main বিষয় হচ্ছে  এটার গুরুত্বপূর্ণ আপনি এই কাজটা করতে ভুল করলে ফেসবুক আপনার ভিডিও লাইভ শো করাবে না এটাই মূল কারণ লাইভ শো  করার  এটাতে আপনাদের কোনো প্রকার ভুল করা যাবেনা।

এরপর আপনাকে create post করতে হবে বাস আপনার কাজ শেষ এখন দায়িত্ব ফেসবুকের আপনার ভিডিওটা অটোমেটিক ফেসবুক live  করবেন আপনাকে আর কোন চিন্তা করা লাগবে না  এখন চিন্তা ফেসবুকের আপনার কাছে একবারে শেষ


ধন্যবাদ এত কষ্ট করে আমার পোস্টটি পড়ার জন্য সময় থাকলে আমার আরো দুই একটা  আর্টিকেল  ঘুরে পড়তে  পারেন।


My Facebook Page




 



Post a Comment (0)
Previous Post Next Post